মালয়েশিয়া পুলিশকে ঘুষ দিতে গিয়ে গ্রেফতার বাংলাদেশি, ২০ বছর কারাদন্ড হতে পারে।



মালয়েশিয়ায় পুলিশ ঘুষ নেয় একথা পুরো বাংলাদেশী প্রবাসীদের সবাই জানে।  এমনকি ভিসা থাকা সত্বেও পকেটে থাকা টাকা হাতিয়ে নিয়ে অসহায় ও সহজ সরল প্রবাসীদের। আর এমন কাজ মালয়েশিয়ার পুলিশ বেশিরভাগই বাংলাদেশী প্রবাসীদের সাথেই করে থাকে তবে অন্য কোন দেশের নাগরিকদের সাথে এমন কাজটি করার সাহস পায়না।


কিন্তু এবার মালয়েশিয়ার পুলিশকে ঘুষ দিতে গিয়ে গ্রেফতার হয়েছে এক বাংলাদেশী। মালয়েশিয়ার পুলিশকে ঘুষের প্রস্তাব দেয়ায় গ্রেফতারকৃত ঐ বাংলাদেশীকে জরিমানা করেছে দেশটির আদালত। যদিও এর আগেও এমন ঘটনা ঘটেছে এবং বাংলাদেশীদের শাস্তি হিসেবে জেল জরিমানাও হয়েছে। 


গতকাল শুক্রবার (১১ই ডিসেম্বর) কুয়ালালামপুরের সেশন কোর্টে ৩৭ বছর বয়সী বাংলাদেশি প্রবাসী মোঃ রানা কে অভিযুক্ত করা হয়।

 

মালয়েশিয়ার স্থানীয় সংবাদ সূত্রে জানা যায়, মালয়েশিয়ায় অবৈধ থাকা ৮ বাংলাদেশিকে কালো তালিকাভুক্ত বা তাদের বিরুদ্ধে কোনো আইনী ব্যবস্থা ছাড়াই ঐ আট বাংলাদেশীকে দেশে ফেরত পাঠানোর জন্য কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের এন্ট্রি পয়েন্ট কন্ট্রোল ইউনিটের দায়িত্বে থাকা ইমিগ্রেশন কর্মকর্তাকে ৮৫০০ রিঙ্গিত বা বাংলাদেশী ১.৫ লক্ষ টাকা ঘুষ দেয়ার প্রস্তাব দেয়।



জানা যায় গত ১৬ই নভেম্বর স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে পুত্রাজায়ার জালান পি৮জিওয়ান ৮ নাম্বার এলাকার একটি রেস্টুরেন্টের সামনে একটি গাড়িতে এই অপরাধ সংঘটিত হয়। 


গ্রেফতারকৃত বাংলাদেশির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন ২০০৯ আইনের ৬৯৪ ধারা ও সেকশন ২৪-এর অধীনে অভিযুক্ত করা হয়েছে।


এদিকে, ১০ হাজার মালয় রিঙ্গিতের মুচলেকা দেয়ার মাধ্যমে  আগামী সোমবার ধার্য তারিখ পর্যন্ত রানা আহমদের জামিন মঞ্জুর করেছেন আদালত। এ সময় আদালত ৭ ডিসেম্বর একজন দোভাষীকে রাখতে বলেন।


মামলা সূত্রে জানা যায়, অভিযোগ প্রমাণিত হলে ২০ বছরের কারাদণ্ড হতে পারে তার।



No comments

Theme images by Dizzo. Powered by Blogger.